Posted by : Niamul Hasan শনিবার, ২১ জুন, ২০১৪

সকল প্রশংসামহান রব্বুল আলামীনের জন্য। আজ পবিত্র এক রাতে একটা গুরুত্‌বপূর্ন কাজ সম্পূর্ন করলাম।

আপনারা অনেকে হয় তো জানেন যে আমি ও আমার বেশ কিছু বন্ধু মিলে আল কোরআনের ইউনিক কোডের বাংলা ডেটাবেজের ওপর কাজ করছিলাম। হ্যা নিজেদের প্রয়োজনেই কাজে হাত দিয়েছি।

সেই ডেটাবেস দিয়ে একটা প্রাথমিক ভাবে মোবাইল ভার্সনের সাইট রিলিজ করছিলাম। আমাদের মূল লখ্য ছিলো অনলাইনে বাংলা অ্যাত গুলোকে ক্যাটাগরিতে বিন্যাস করা। যাতে আমাদের অনলাইনে দ্‌বিন প্রচারের সময় উদৃতি দিতে সুবিধা হয়। আর অন্য রাও যেনো আমাদের সাইট ব্যাবহার করতে পারে।

হ্যা সিষ্টেম তৈরি করা আজ সম্পূর্ন করলাম। এই সাইটের মাধ্যমে ব্যাবহার কারীরা যেমন পুরো কোরআনের বাংলা অনুবাদ পড়তে পারবে, বিষয় ভিত্তিক অ্যাত (ক্যাটাগরি) পড়তে পারবে। তেমনি বিভিন্ন অ্যাতের ক্যাটাগরি যোগ করে আমাদের বিন্যাস কাজে সাহাজ্য করতে পারবে।

সাইটের সুবিধা সমূহ।

১। অনলাইনে কুরআনের বাংলা অনুবাদ পড়ার সহজ সুবিধা।

২। বিভিন্ন ক্যাটাগরিতে আয়াত সাজানো, যাতে আপনি সহজেই বিষয় ভিত্তিক আয়াত অধ্যায়ন করতে পারেন। এবং আপনি আয়াত গুলোকে ক্যাটাগরিতে বিভক্ত করে আমাদের সাহায্য করতে পারেন।

৩। শব্দ দিয়ে আয়াত সার্চ করার সুবিধা। আপনি সহজেই শব্দ দিয়ে আয়াত সার্চ করতে পারবেন। এতে আপনাকে কুরআনের পাতা উল্টিয়ে কষ্ট করে আয়াত খুজতে হবে না।

৪। সদস্য নিবিন্ধন করার সুবিধা, এবং প্রত্যেকের জন্য আলাদা কন্ট্রোল প্যানেল। ও ডেভলোপার প্যানেল।

৫। সদস্যদের মধ্য চ্যাটিং ও প্রাইভেট ম্যাসাজিং ও অনলাইন কনভারসেশনের সুবিধা।

৬। আমাদের সাইটের ভিজিটরাই আমাদের ডেভলোপার।

www.alquranbd.com

থ্যাংক্স টু ফরেন পাগল, নিলু হাসান, শফিউল আলম ভাই.

Leave a Reply

Subscribe to Posts | Subscribe to Comments

আল-কুরআনের আলো



কুরআন আয়াতের এই প্লাগইন টি আমরা সবার জন্য উন্মুক্ত করে দিয়েছি। বিস্তারিত জানতে অথবা আপনার ওয়েব সাইটে এই প্লাগইন টি যুক্ত করতে এখানে ক্লিক করুন

Popular Post

- Copyright © অপঠিত দৈনিকী-র বাংলা ব্লগ