Posted by : Niamul Hasan বুধবার, ২৩ এপ্রিল, ২০১৪


জালিমদের গর্ব টুইন টাঅয়ার ধ্বংসের ইঙ্গিত কুরআনে

কোরআন হল সর্বশ্রেষ্ঠ মু'জিজা এবং এটা সর্বকালেরজন্যই মু'জিজা । তার একটা প্রমাণ দেখা যাক ;কোরআনের ৯ নম্বর সূরার ১০৯ ও ১১০ নম্বরআয়াতে আল্লাহ বলছেন ;১০৯. তবে কি সেই লোক উত্তম যে স্বীয় গৃহেরভিত্তি আল্লাহ ভীতির উপর এবং তারসন্তুষ্টি বিধানের উপর স্থাপন করেছে, নাকি ওইলোক উত্তম যে তার গৃহের ভিত্তি স্থাপন করেছে একগর্তের পতনোন্মুখকিনারায়,ফলে সে গৃহতাকে নিয়ে জাহান্নামেরঅগ্নিতে পরিণত হয় ?

আল্লাহ জালিমসম্প্রদায়কে পথ দেখাননা ১১০.তাদের "ইমারত"যা তারা নির্মাণকরেছে তাদেরঅন্তরে সর্বদা খটকা সৃষ্টি করতে থাকবে যে পর্যন্তনা তাদেরঅন্তর ফেটে চৌচির হয়ে যায়,আল্লাহহলেন সর্বজ্ঞ, হিকমতওয়ালা ।এখন এই আয়াতদুটিকে গভীরভাবে পর্যবেক্ষণকরা যাক;

১.আয়াতদুটিরঅবস্থান কোরআনের ৯ নম্বরসূরারমধ্যেযা ইংরেজি নবম মাসঅর্থাৎসেপ্টেম্বরকে ইঙ্গিত করে !২.আয়াত দুটি রয়েছে কোরআনের ১১তম পারারমধ্যে যা ১১তারিখকে ইঙ্গিত করে !৩.এই সূরার ১মআয়াত থেকে গুনলে ১০৯ নম্বরআয়াতপর্যন্ত মোট ২০০১ টি শব্দপাওয়া যায় যা ২০০১সালকে নির্দেশকরে !৪.আয়াত দুটি হল "গৃহ" বা "ইমারত"সম্পর্কিত !

৫.আয়াত দুটিতে "গৃহ"বা "ইমারত"ধ্বংসেরকথা বলা হয়েছে !৬.এই "গৃহ"বা "ইমারত"কিভাবে ধ্বংসহবে তা কাব্যিকভাষায় অত্যন্ত চমৎকারভাবে একপ্রচ্ছন্নইঙ্গিত এরমাধ্যমে বোঝানো হয়েছে ।কোরআনের ভাষায়, "সে গৃহতাকে নিয়ে জাহান্নামেরঅগ্নিতে পরিণত হয়"


(টুইন টাওয়ারধ্বংসের সময়কিন্তু আগুনের বিশালস্ফুলিঙ্গ তৈরি হয়েছিল)

!!৭.এখানে "ইমারত" শব্দটি উল্লেখআছে ১১০ নম্বরআয়াতে (তাদের"ইমারত" যা তারা নির্মাণকরেছে),এবং আমরা জানি World TradeCenter টি ১১০তলা ছিল !!৮.আরওআশ্চর্যের বিষয় হল ১০৯ নম্বর আয়াতেরশেষদিকে আল্লাহ বলেছেন যে,"আল্লাহ জালিম সম্প্রদায়কে হেদায়েত দেন না",এখানে আল্লাহ একসম্প্রদায়ের ইমারতধ্বংসের কথা বলছেনযারা জালেম!!কি কিছু বোঝা যাচ্ছে এরা কারা?

৯.আরেকটি বিষয় হল ১১০নম্বর আয়াতটি ভালভাবে লক্ষ করলে বোঝা যায় আল্লাহ এখানে কাব্যিক ভাবে বুঝিয়ে দিয়েছেন (টুইনটাওয়ার ধ্বংস হওয়ার ঘটনাটি) তাদের অন্তরে "খটকা" বা "আতঙ্ক"বা "ভীতির"সৃষ্টি করতে থাকবে তত দিন পর্যন্ত যত দিন পর্যন্ত না তাদের অন্তরবা "হৃদয়" বা "হৃৎপিণ্ড"ফেটে চৌচির হয়ে যায় (মানে যতদিনপর্যন্তনা তারা মারা যায়)!! অর্থাৎআমেরিকানদেরমনে এইঘটনাটি সর্বদা এক ধরনেরআতঙ্কেরসৃষ্টি করছে এবং এই আতঙ্কতাদের মৃত্যুর আগ পর্যন্তথাকবে !!এখনপ্রশ্ন হলও>>

১.এই আয়াত দুটির অবস্থানকেন ৯ নম্বর সূরাতেইহবে? অন্য কোনসুরায় হল না কেন?২.আয়াত দুটিরঅবস্থান কেনইবা ১১ নম্বরপারাতেইহবে?এই বিষয় দুটি কি ৯/১১কে নির্দেশ করে না ?৩.আচ্ছা যদি মেনে নেই যে ৯এবং ১১কাকতালীয়ভাবে মিলে গেছে কিন্তুআয়াতদুটি কেনইবা "ইমারত" ধ্বংসপ্রসঙ্গেইআলোচনা করবে? অন্য কোনপ্রসঙ্গ হল না কেন?

৪.আরেকটি বিষয় হলএই সূরার ১ম আয়াতথেকে গুনলে ১০৯নম্বর আয়াত পর্যন্ত কেনইবা ২০০১টি শব্দপাওয়া যাবে? অন্য কোনসংখ্যা কেন হল না?এত কিছু জিনিসকি করে কাকতালীয়ভাবে মিলে যায়?কারন কাকতালেরওএকটা সীমা থাকে । কিন্তু মহাবিশ্বয়েরএই কোরআন যে সেইসীমাটুকুকেও ছাড়িয়ে গিয়েছে !

(collected)

Leave a Reply

Subscribe to Posts | Subscribe to Comments

আল-কুরআনের আলো



কুরআন আয়াতের এই প্লাগইন টি আমরা সবার জন্য উন্মুক্ত করে দিয়েছি। বিস্তারিত জানতে অথবা আপনার ওয়েব সাইটে এই প্লাগইন টি যুক্ত করতে এখানে ক্লিক করুন

Popular Post

ব্লগ লাইব্রেরি

- Copyright © অপঠিত দৈনিকী-র বাংলা ব্লগ